Friday, May 30, 2014

* মনের ভেতর নামতে নামতে কোন মতে করছি দিনটা পার....

আমার রাস্তা আমার বাড়ি
আমার ফাটা দেয়াল
আমার পোড়া মনের অজস্র জঞ্জাল

ভাঙছে কেবল ভাঙছে
শুধু যাচ্ছে ক্ষয়ে ক্ষয়ে
আমার রাত্রি আমারই সকাল

একই ভাবে ঘামতে ঘামতে
মনের ভেতর নামতে নামতে
কোন মতে করছি দিনটা পার

চলছে চলবে
চলছে চলবে এই ভাঙাচোরা
গল্পটা আমার

নাকে আমার পোড়া পিঠের গন্ধ
বুকে কালো ধোঁয়া
হাতে-পায়ে শুধুই অবক্ষয়
তবু কাঁশতে কাঁশতে
এখনও যে হাঁসতে
পাড়ি ভালোবাসতে
নিজের কাছে
নিজেরই বিস্ময়

করবো যে আর কত ঘেন্না
নিজেই নিজের ছায়াটাকে
করবো যে আর কত অপমান
আবার তো সেই আষ্টেপিষ্টে
জড়িয়ে নিজের নরকটাকে
গাইবো আমি ভালোবাসার গান

এসো আমার ঘরে একবার
তুমি এসো আমার ঘরে একবার
পারো যদি দেখে যেও
বেঁচে থাকা কারে বলে
এসো আমার শহরে একবার

___ব্লগার টিপু মামা___

https://www.facebook.com/bloggertipumama?fref=ts



No comments:

Post a Comment