Monday, February 10, 2014

আমার মত প্রেমহীন একা মানুষগুলোকে উৎসর্গ করলাম এই অধম -ব্লগার টিপু মামা-

"দেখতে দেখতে আরো একটি ভালবাসা দিবস
চলে এল সামনে ! 
কিন্তু এখন পর্যন্ত মনের গভীরে লুকিয়ে থাকা ভালবাসার
না বলা কথাগুলো কাউকে মুখ
ফুটে বলতে পারলাম না।

এমন না যে এই
কলেজে কাউকে আমার পছন্দ
হয়নি, পছন্দ হয়েছে অনেককেই কিন্তু সবারই
কেউ একজন আছে যারা সেই প্রিয় মানুষের
চোখে চোখ রেখে হারিয়ে যাই
দূরে বহুদূরে আবার হাত ধরে ক্যাম্পাস ও এর
আশেপাশের সুন্দর
জায়গাগুলোতে ঘুরাঘুরি করে। অথচ আমি এখন
পর্যন্ত আমার প্রিয় ক্যাম্পাসের সব
সৌন্দর্য অবলোকন করতে পারিনি, কারণ
আমার তো তেমন কেউ নেই।
যাহোক, প্রথম যখন
কলেজে ভালবাসা দিবস দেখলাম
তখন ভেবেছিলাম, “এবার তো সবেমাত্র
আসলাম আগামীবার আর একা একা থাকব
না ততদিনে একজন মনের মানুষের
দেখা পাব” কিন্তু বিধিবাম।

অন্যান্যবারের মত
এবারো ভালবাসা ছড়িয়ে যাবে আকাঁশে বাতাসে
হৃদয়ে হৃদয়ে।
ফুলে ফুলে ভরে উঠবে পুরো ক্যাম্পাস।
আমার প্রিয় ছোট বন্ধুরা 
(রিটু,মহসিন,সাইফুল,নঈম,মিঠু,তপু,রোমেন,মোমেন...)
এত সব ব্যাস্ততার মাঝে যেটুকু
সময় পাবে তা তোলা থাকবে কারও একান্তে...।

প্রিয় মানুষের মিষ্টি কণ্ঠের
উদার আহ্বানে সাড়া দিতে বন্ধুরা আমার
বন্দুমাত্র পিছপা হবেনা। আমাকে উপহাস
করবে এখানে সেখানে পড়ে থাকা ফুলগুলো ।
একটা পাপড়িও জুটবে না আমার কপাঁলে ।

মাঝে মাঝে ভাবি, ছলনা করে হলেও
যদি কেউ হাতে হাতে রাখত, অন্তত একবার
ভালবাসি বলত!!! খুব অভাব বোধ করি একজন
পথচলার সহযাত্রীর। আমি এখন স্বপ্নহীন,
অন্ধ পথিক। আমার স্বপ্নমহল ধুলোয় মিশেছে।
ঘন কুয়াশা কেটে গিয়ে ঝলমলে সোনা রোদ
চারিদিক আলোকিত করলেও মনের
ভেতরটা সীমাহীন অন্ধকারেই থেকে গেল।
আমার সেই শাশ্বত প্রেম আর ধরা দিলো না......

আমার মত প্রেমহীন
একা মানুষগুলোকে উৎসর্গ করলাম এই অধম
-ব্লগার টিপু মামা-












No comments:

Post a Comment