Saturday, January 11, 2014

"বন্ধুত্বের প্রতারনা"  -নাহার-
******
-ব্লগার টিপু মামা-

শপথের সাথে, বন্ধুত্বের প্রতিজ্ঞা করেছিলাম,
'সে এবং আমি'.
আমার শপথে কারচুপি ছিল না-
হৃদয়ে শঠতা ছিলো না।
শপথ রক্ষার আপ্রান চেষ্টাও করেছিলাম।
শপথ ভাঙ্গার জন্য-ই, যেন সে এসেছিলো।
শপথের চেয়ে-ও, কঠিন কিছু এসে,
বিচ্চিন্ন করেছিলো আমাদের।
চলে গেল সে, অন্য সুখের সন্ধানে!
কি সে কারন? আমি তা জানিনা।
সে-ও তা জানায়নি।
একি! তার অক্ষমতা? নাকি! আমার ব্যর্থতা?
এই ব্যর্থতা! সুখ হয়ে, দু' চোখ বেয়ে, নোনা জল হয়ে ঝরে।
আমার ভাবনা গুলোকে এলোমেলো করে দেয়। ???
হঠাৎ দেখি!
তাঁর ঘোমটা টানা রক্তিম মুখে,
'মোনালিসা'র হাঁসি' যেন, উপচে পড়ছে!
ভাবি! এ আমার দেখার ভুল!
পরক্ষনে! বাস্তবতায় ফিরে দেখি।
না, এ আমার দেখার ভুল! নয়।
শপথের সাথে প্রতারনা করে,
আমাকে হারিয়ে দেওয়ার উপহাস! আর
'নিষিদ্ধ সুখ' খুঁজে পাওয়ার উল্লাস মাত্র!!

পবিত্রতার সাথে প্রতারনা! তাঁকে সুখী করবে কি না?
জানিনা???
তবুও মোনালিসা'র সেই বিশ্বজয়ী হাঁসিতে,
আমি তাকে দেখতে চাই ।
তুমি সুখে থাকো 
তোমার ক্ষমা নেই " নাহার " ।।










No comments:

Post a Comment